বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বাউফলে আ.লীগের সাথে সমন্বয় করে হাট দখল নিয়ে ইজারা আদায়, ঘটতে পারে সংঘর্ষ 

বাউফলে আ.লীগের সাথে সমন্বয় করে হাট দখল নিয়ে ইজারা আদায়, ঘটতে পারে সংঘর্ষ 

এম জাফরান হারুন, পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলে আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে হাট-বাজারের ইজারা আদায় ও আ.লীগের নেতা কর্মীদের পুনর্বাসন করার অভিযোগ তুলে বিএনপির একাংশের নেতাদের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেছেন বিএনপির অপর অংশ। এতে দেখা গেছে টানটান উত্তেজনা, ঘটতে পারে যেকোনো মুহূর্তে বড় ধরনের সংঘর্ষ।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে  উপজেলার কালাইয়া বন্দরে উপজেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক গাজী মো. গিয়াস উদ্দিনের অফিস কক্ষে এ সাংবাদিক সম্মেলন করা হয়।

ওই সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- উপজেলা বিএনপির সাবেক সহ সাধারন সম্পাদক ও কালাইয়া ইউনিয়ন বিএনপির সদস্য মো. নুর হোসেন খান।

তিনি বলেন, ১৭ বছর পর ফ্যাসিবাদী আওয়ামীলীগ সরকারের পতন হয়েছে। বিগত দিনে আওয়ামী লীগের  অত্যাচার নির্যাতনের শিকার বিএনপি নেতারা যখন  সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করছি। ঠিক তখন উপজেলা বিএনপির  সদস্য সচিব আপেল মাহমুদ ফিরোজ, কালাইয়া ইউনিয়ন বিএনপির সভাপতি জসিম উদ্দিন তুহিন ও দাশপাড়া বিএনপির সভাপতি আলী আজম কালাইয়াতে আওয়ামী লীগের নেতাকর্মীদের পুনর্বাসন করতে অপচেষ্টায় লিপ্ত।  উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও কালাইয়া ইউপি চেয়ারম্যানের নামে নেওয়া হাট-বাজার সমন্বয় করে ইজারা আদায় করছেন বিএনপির একাংশ। এতে আওয়ামী লীগের পালিয়ে থাকা নেতাকর্মীরা আবার মাঠে উঠতে শুরু করছে। তারা বিভিন্ন সংঘাত সংঘর্ষের পায়তারা করছে।

ওই সাংবাদিক সম্মেলনে আরও বক্তব্য রাখে কালাইয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও সদস্য মো. শাহজাহান মাতুব্বর, উপজেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক গাজী মো. গিয়াস উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আশিকুর রহমান রিফাত।

এদিকে যারা বিএনপির নাম ভাঙিয়ে আওয়ামী লীগের নেতাদের পুনর্বাসন করার অপচেষ্টা করছেন এবং আওয়ামী লীগের সমঝোতা করে হাট বাজার দখলে নিয়েছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তির দাবি করেছেন  বক্তারা।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana